বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮, ০৬:০৪

মন্তব্য-বিশ্লেষণ
বৃহস্পতিবার, ১৬ এপ্রিল ২০১৫ ১২:২৬:২০ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

নাম লিখন

আমি প্রকাশ্যে এলেই গ্রেফতার করা হবে

আনোয়ার হোসেন খান

ঢাকা: তিন মামলায় হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মির্জা আব্বাস। বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী এবং বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের বেঞ্চে আগামীকাল সোমবার এ আবেদনের ওপর শুনানি হতে পারে। পল্টন, মতিঝিল ও শাহবাগ থানার তিন মামলায় এসব আবেদন করা হয়েছে।

মির্জা আব্বাসের পক্ষে তার আইনজীবী ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন আজ রোববার বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের বেঞ্চে এই আবেদন নিয়ে যান। এ সময় রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশিরউল্লাহ।

পরে বশিরউল্লাহ বলেন, পল্টন, মতিঝিল ও শাহবাগ থানার তিন মামলায় এসব আবেদন করা হয়েছে। কাল সোমবার শুনানি হতে পারে।
এর মধ্যে পল্টন থানার মামলাটি পুলিশ দায়ের করেছে ২০১৪ সালের ২৮ ডিসেম্বর। বাসে অগ্নিসংযোগ ও হাতবোমা বিস্ফোরণের অভিযোগ আনা হয়েছে এ মামলায়। চলতি বছর ৪ জানুয়ারি মতিঝিল থানায় দায়ের করা বিস্ফোরক আইনের মামলার বাদীও পুলিশ। আর শাহবাগ থানার মামলাটি ২০১৪ সালের ৬ মার্চ দুদক দায়ের করে। প্লট বরাদ্দে দুর্নীতির অভিযোগে দায়ের করা এ মামলার এজাহারে মির্জা আব্বাসের নাম না থাকলেও ‘গ্রেফতারের আশঙ্কায়’ তিনি জামিন চেয়েছেন বলে আবেদনে উল্লেখ করা হয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও মহানগর আহ্বায়ক মির্জা আব্বাস সিটি নির্বাচনে অংশ নিতে যে হলফনামা জমা দিয়েছেন, তাতে তার নামে আগে ২৪টি এবং বর্তমানে ৩৭টি ফৌজদারি মামলা থাকার কথা বলা হয়েছে। ২৮ এপ্রিল ভোট সামনে রেখে পুরোদমে প্রচার চললেও মামলা মাথায় নিয়ে এই বিএনপি নেতা সামনে আসছেন না। মগ প্রতীক নিয়ে তার পক্ষে ভোট চাইছেন স্ত্রী আফরোজা আব্বাস।

ঢাকা মহানগর পুলিশ আগেই বলে রেখেছে, বিভিন্ন ফৌজদারি মামলার আসামিদের মধ্যে যারা জামিন না নিয়ে নির্বাচনে প্রার্থী হয়েছেন, তাদের গ্রেফতার করা হবে। এ বিষয়টিকে ‘হয়রানি’ আখ্যায়িত করে নির্বাচনে সবার জন্য ‘সমান সুযোগ সৃষ্টি করতে’ মামলার আসামি নেতাকর্মীদের জামিন দেয়ারও দাবি জানিয়েছে বিএনপি।

দেশের বার্তা/মাআসা

 

সর্বশেষ খবর