বুধবার, ২০ সেপ্টেম্বর ২০১৭, ১০:১১

countryside
রবিবার, ৩১ মে ২০১৫ ১২:৫৬:১০ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

ঢাকা-মাওয়া-শিমুলিয়ায় বাস ধর্মঘট চলছে

স্টাফ রিপোর্টার, দেশের বার্তা.কম

ঢাকা: শিমুলিয়া ঘাটে ঢাকা-মাওয়া সড়কে চলাচলকারী লোকাল বাসের পার্কিং চার্জ বাতিল ও সম্প্রতি চালু হওয়া পরিবহন সার্ভিস 'স্বাধীন এক্সপ্রেস' বন্ধের দাবিতে ঢাকা-মাওয়া-শিমুলিয়া রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট চলছে।

দাবি আদায়ে ঢাকা-মাওয়া বাস পরিবহন মালিক শ্রমিক কল্যাণ সমিতি ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ডাকা পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রোববার সকাল থেকে এ ধর্মঘট পালিত হচ্ছে।

ধর্মঘটের কারণে সকাল থেকে এ রুটের সব লোকাল বাস বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা। অনেকে বাধ্য হয়ে বাড়তি ভাড়া দিয়ে সিএনজিচালিত অটোরিকশা ও অটোতে চলাচল করছেন।

শিমুলিয়া ঘাটে বাসের পার্কিং চার্জ বন্ধে দাবিতে গত ২৭ মে  ঢাকা-মাওয়া বাস পরিবহন মালিক শ্রমিক কল্যাণ সমিতির সভাপতি আলী আকবর স্বাক্ষরিত একটি চিঠি বিআইডব্লিউটিএর চেয়ারম্যান বরাবর পাঠানো হয়। এছাড়া মাওয়া থেকে মিরপুর-১২ রুটে নতুন বের হওয়া স্বাধীন এক্সপ্রেসের রুট পারমিট বাতিলের জন্য পরদিন ২৮ মে বিআরটিএ চেয়ারম্যান বরাবর পরিবহন মালিক সমিতির নেতারা আরেকটি চিঠি পাঠায়।

দুটি চিঠিতেই উল্লেখ করা হয়- ৩০ মের মধ্যে এসব দাবির বিষয়ে ব্যবস্থা না নেওয়া হলে রোববার সকাল থেকে এ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট পালন করা হবে।

ঢাকা মাওয়া বাস পরিবহন মালিক শ্রমিক কল্যাণ সমিতির সভাপতি আলী আকবর জানিয়েছেন, দাবি আদায়ের আগ পর্যন্ত ধর্মঘট চলবে।

দেশের বার্তা/মাআশা

 

সর্বশেষ খবর