সোমবার, ২০ নভেম্বর ২০১৭, ০৩:২০

শিক্ষা
মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী ২০১৭ ১০:১৭:২৬ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

পরিবহন ধর্মঘটের গর্ভে হরতাল, এসএসসি পরীক্ষা চলছে

 

 

ঢাকা: দেশব্যাপী অনির্দিষ্টকাল পরিবহন ধর্মঘটের গর্ভে রাজধানীতে সিপিবি-বাসদের মঙ্গলবারের আধা বেলা হরতাল। হরতালের মধ্যেও মঙ্গলবার যথাসময়ে এসএসসি ও সমমানের পরীক্ষা চলবে। পরীক্ষা ও এ সংক্রান্ত সবকিছু হরতালের আওতামুক্ত থাকায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

সোমবার ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মাহাবুবুর রহমান জানান, হরতাল আহবানকারীরা পরীক্ষা ও এ সংক্রান্ত সবকিছু হরতালের আওতামুক্ত রাখার ঘোষণা দিয়েছেন। তাই আগামীকাল মঙ্গলবার হরতাল হলেও পরীক্ষা রুটিন অনুযায়ী যথা সময়ে অনুষ্ঠিত হবে।

 

তথ্যমতে, মঙ্গলবার এসএসসির জীববিজ্ঞান (তত্ত্বীয়) ও অর্থনীতি। মাদরাসার পৌরনীতি ও নাগরিকতা, কৃষিশিক্ষা, গার্হস্থ্য অর্থনীতি ও মানবিক ও উর্দু, ফার্সি এবং কম্পিউটার শিক্ষা পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

 

 

পরীক্ষা কেন্দ্রে আসতে পরীক্ষার্থীদের যাতে কোনো সমস্যা না হয় সে কারণে তিনি সবার কাছে সহযোগিতা কামনা করেছেন।

 

এদিকে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মঙ্গলবার রাজধানীতে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আধাবেলা হরতাল ডেকেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। এ হরতালে সমর্থন দিয়েছে বিএনপি।

 

অন্যদিকে বাস চালক জামির হোসেনের নিঃশর্ত মুক্তির দাবিতে এবং আরেক মামলায় এক চালকের মৃত্যুদণ্ডের রায়ের প্রতিবাদে মঙ্গলবার সকাল ৬টা থেকে দেশব্যাপী অনির্দিষ্টকাল পরিবহন ধর্মঘট কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

 

ফলে হরতালের মধ্যে দেশব্যাপী ধর্মঘটে রাজধানীতে গাড়ি সীমিতভাবে চলছে। এদিকে পরিবহন সংকটে বিপাকে পড়েছেন ঢাকাসহ সারাদেশের যাত্রীরা।

 

সর্বশেষ খবর