রবিবার, ১৯ নভেম্বর ২০১৭, ০৭:৫৪

লাইফস্টাইল
রবিবার, ০৫ মার্চ ২০১৭ ১০:৪৫:১৫ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

এবার বাড়িতেই হবে ফ্রুট ফেশিয়াল


গরম দরজায় কড়া নাড়়তে শুরু করে দিয়েছে। উফ্, ভাবলেই কেমন যেন...। আবার সেই চড়া রোদ, ঘেমো আবহাওয়া। ভ্যাপসা গরমে বাইরে বেরনোর কথা ভাবলেই কেমন যেন মাথাব্যথা শুরু হয়ে যায়।

রূপচর্চা করে কী হবে- সেই তো রোদে সব জলে যাবে- জাতীয় চিন্তা শুরু হয়ে যায়। মোটেও তেমনটা নয় কিন্তু। গরমে রোদের হাত থেকে বাঁচতে রূপচর্চাটা ভীষণ দরকার। কিন্তু রোজ তো আর পার্লারে গিয়ে রূপচর্চা করা যায় না।

তাতে কী। বাড়িতেই করে নিন না। আজ রইল বাড়িতে বসে ফ্রুট ফেশিয়াল করার সহজ কিছু টিপস্ -

আপেল

আপেলের রসের সঙ্গে সামান্য মধু মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করে নিন। সেই মিশ্রণটি মুখে লাগিয়ে অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। মুখের বলিরেখা দূর করতে এটি ভালো কাজ দেবে।

কমলালেবু

কমলালেবুর খোসা রোদে শুকিয়ে গুঁড়ো করে রাখুন। সপ্তাহে ২-৩দিন কমলালেবুর গুঁড়ো মুখে ব্যবহার করুন। এর মধ্যে রয়েছে ভিটামিন C, ত্বকের দাগছোপ দূর করে ত্বক উজ্জ্বল করবে।

লেবু

ত্বকের পরিচর্চায় লেবুর জুড়ি মেলা ভার। মুখের দাগ থেকে ব্রণ, দাগ দূর করতে কার্যকরী। হালকা গরম পানিতে এক চামচ লেবুর রস ও মধু মিশিয়ে মুখে লাগান। এই প্যাকটি ব্যবহার করলে ত্বক উজ্জ্বল হবে।

কলা

পাকা কলা চটকে, তাতে সামান্য মধু মিশিয়ে নিন। মুখে মিশ্রণটি লাগিয়ে ২০ মিনিট পর পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। নিয়মিত এর ব্যবহারে ত্বক নরম ও উজ্জ্বল হবে।

সর্বশেষ খবর